-->

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

প্রধান অতিথি বলেন, প্রথিবীর প্রতিটা মানুষই লেখক। বিশ্বে লেখকের চেয়ে পাঠকের সংখ্যাই বরং কম বলে উল্লেখ করেন তিনি। এছাড়াও লেখালেখির জগতে কী ধরনের প্রতিবন

গতকাল ১৮ নভেম্বর বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নবীন বরণ অনুষ্ঠান ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয় জুম অ্যাপের মাধ্যমে।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নবীন বরণ অনুষ্ঠান

অনুষ্ঠান যথারীতি রাত আট ঘটিকায় সঞ্চালক নেজাম উদ্দীনের চমৎকার সঞ্চালনায় অনুষ্ঠিত হওয়ার পর অতিথিবৃন্দ এবং অংশগ্রহণকারীগণের প্রবেশের মাধ্যমে পরিপূর্ণতা লাভ করে।

সাইফুল ইসলামে কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হওয়ার পর সভাপতি আরমান শেখ নবীন তরুণ লেখকদের সংগঠনের শপথ বাক্য পাঠ করান। অতঃপর বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলাম।

বিশেষ অতিথির মূল্যবান বক্তব্য শেষে প্রধান অতিথির বক্তব্য শুরু হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগান্তরের কলামিস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড• মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতার। তাঁর বক্তব্য শুরুর পরে তরুণ লেখকগণ মোহিত হয়ে শুনতে থাকেন দীর্ঘ লেখালেখির জগতের বিবিধ অভিজ্ঞতা।
নবীন বরণ অনুষ্ঠান
নবীন বরণ অনুষ্ঠান

প্রধান অতিথি বলেন, প্রথিবীর প্রতিটা মানুষই লেখক। বিশ্বে লেখকের চেয়ে পাঠকের সংখ্যাই বরং কম বলে উল্লেখ করেন তিনি। এছাড়াও লেখালেখির জগতে কী ধরনের প্রতিবন্ধকতা আসে, নৈতিকতা কিভাবে সর্বদা রক্ষা করতে হয় এবং কী ধরনের লিখা বিভিন্ন পত্রিকায় কেন ছাপানো হয়না বা না ছাপানোর কারণও নিজের অভিজ্ঞতার আলোকে উল্লেখ করেন এই গুণী কলামিস্ট। সর্বশেষ তিনি তরুণ লেখকদের দেশে এবং পুরো বিশ্বে লেখনীর প্রভাব ব্যক্ত করতে নিজের জীবনের কয়েকটি ঘটনা উল্লেখ করেন।


পরিশেষে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি। অতঃপর প্রশ্নোত্তর পর্বে সকলের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান অতিথি এবং সংগঠনের সভাপতি। এরপর সাংস্কৃতিক পর্বে নিজের রচিত কবিতা আবৃত্তি করেন তরুণ লেখক সৌরভ সোহেল এবং গান পরিবেশন করেন অপর তরুণ প্রতিভা শাহাদাত হোসাইন। সর্বশেষ অনুষ্ঠানের পরিপূর্ণতার জন্য সংগঠনের সকল পদস্থ এবং সাধারণ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে অনুষ্ঠানের ইতি টানেন সাধারণ সম্পাদক রাফসান আহমেদ।


বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নবীন বরণ অনুষ্ঠান
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নবীন বরণ



ANALYSING THE WORLD

Author & Editor

International Political Analyst and Content Writer.

0 comments:

Post a Comment

Please do not enter any spam link in the comment box.