-->

লিঙ্কডিন প্রোফাইল পিকচারের বৈশিষ্ট্য | গ্রহণযোগ্য নিখুঁত প্রোফাইল পিকচার

গ্রহণযোগ্য নিখুঁত প্রোফাইল পিকচার আপনার প্রোফাইল এবং আপনার এপ্রোচকে দিতে পারে এক ভিন্ন মাত্রা।এর জন্যে আপনি অনুসরণ করতে পারেন নিম্মোক্ত টিপসগুলি•••

গ্রহণযোগ্য নিখুঁত প্রোফাইল পিকচার আপনার প্রোফাইল এবং আপনার এপ্রোচকে দিতে পারে এক ভিন্ন মাত্রা।এর জন্যে আপনি অনুসরণ করতে পারেন নিম্মোক্ত টিপসগুলি•••

লিঙ্কডিন প্রোফাইল পিকচারের বৈশিষ্ট্য

LIGHT

আমাদের প্রো পিকগুলোর অধিকাংশই দেখা যায় কোনটি অন্ধকারাচ্ছন্ন,কোনটি আবার বেশি আলোকিত।ডার্ক মুড পছন্দ করি বলে ছবিতে ডার্ক শেইড ফলো করা উচিত নয়,আবার নিজের চেহারাতে লাইটের ফোকাস দিয়ে স্কিনের সৌন্দর্যতা প্রদর্শনও অযোক্তিক।

ছবিতে লাইটিং হতে হবে একদম ন্যাচারাল।এক্সট্রা ইফেক্ট তৈরির কোন দরকার নেই।এডিটেড আর্টিফিসিয়াল ছবির জন্য ফেসবুক আছেই•••


POSTURE

অনেকের ছবিতে দেখা যায়,তিনি এমনভাবে দাড়িয়েছেন বা বসে আছেন,যা তাঁর ছবির প্রফেশনালিজম নষ্ট করে।

অঙ্গভঙ্গি যেকোন ধরনের হতে পারে,তবে তা কনফিডেন্ট হতে হবে।দাড়ানোর স্টাইল যাতে আপনার কনফিডেন্স প্রকাশ করে।আমি বারবার দাড়ানোর কথা বলছি কারণ বসে তোলা ছবি দাড়ানো ছবির তুলনায় কম এক্সপ্রেশন দেয়।যেমনটা স্পিচ দেয়ার ক্ষেত্রে হয়;স্পিচটা বসে দিলে হয় একরকম,আবার দাড়িয়ে দিলে হয় আরেক রকম।

লিঙ্কডিন প্রোফাইল পিকচারের বৈশিষ্ট্য
লিঙ্কডিন প্রোফাইল পিকচারের বৈশিষ্ট্য

CAMERA POSITION

অনেকগুলো প্রোফাইল পিকের ক্ষেত্রেই দেখা যায় সেগুলো সেলফি।কখনো নিজ হাতে ফ্রন্ট ক্যামেরা দিয়ে তোলা ছবি প্রো পিক দেয়া উচিত নয়।

ক্যামেরার পজিশন থাকবে কিছুটা দুরত্বে,যাতে লিঙ্কডিন যখন ছবিটিকে অটোমেটিক জুম ইন করবে,তখন সহজে ফেইসের ভাল একটা লুক আসে।


FACE EXPRESSION

চেহারার এক্সপ্রেশন ছবির সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য।কখনো গোমড়া মুখে,চোখ বড় করে,পাউট করে অথবা ভীতিযুক্ত কিংবা দম্ভ প্রকাশক হাসি তথা ঠোঁটের একপাশ উঁচিয়ে ঠাট্টা মিশ্রিত এক্সপ্রেশনের ছবি কখনো দেবেন না। হাস্যোজ্জল, পজেটিভিটি শো করে এমন এক্সপ্রেশনের ছবি দিবেন প্রোফাইল পিকচারে।


LOOK 

সর্বশেষ হলো লুক।অর্থাৎ কেমন পোশাকে কী ধরনের ছবি দেবেন।এক্ষেত্রে আপনাকে নিজ প্রফেশনের সাথে এটাচড গেটাপ নিতে হবে এমন কথা নেই।যে পোশাকই পরিধান করুন,নিশ্চিত করুন যে তা একটি শৈল্পিক মাত্রা সৃষ্টির মাধ্যমে আপনার প্রফেশনালিটি শো করছে কিনা। উপর্যুক্ত বিষয়গুলো মেনটেইন করে প্রো-পিক তৈরি করলে আশা করি ভাল রেসপন্স পাবো সবদিকে আমরা।কারণ মানুষ- "আগে দর্শনদারী,পরে গুণ বিচারী"
"First impression is the last impression"


🔎যে ধরনের প্রো-পিক দেয়া অনুচিত: অনেক দূরে দাড়িয়ে আছেন,চেহারা স্পষ্ট বোঝা যাচ্ছেনা,অন্ধকারাচ্ছন্ন,মোবাইল টিপছেন,আসমান/জমিনের দিকে তাকিয়ে আছেন,চার-পাঁচ জন থেকে প্রাইজ নিচ্ছেন যেখানে আপনি কোনটা তা সহজবোধ্য নয়,সানগ্লাস পরিহিত,নিজের ছবিযুক্ত পোস্টার ইত্যাদি ইত্যাদি।

ANALYSING THE WORLD

Author & Editor

International Political Analyst and Content Writer.

0 comments:

Post a Comment

Please do not enter any spam link in the comment box.