-->

ভবিষ্যত বাহন জেটপ্যাক !

বর্তমানে আমরা সকলেই যানজটের দুর্ভোগে অতিষ্ট। এক জরিপে দেখা গেছে, বাংলাদেশের প্রাণকেন্দ্র ঢাকায় যে যানজট হয়, তার মাসিক আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় বিশ হাজার কোটি টাকা! এবং এর প্রতিটি নাগরিক দৈনিক গড়ে চার থেকে পাঁচ ঘন্টা যানজটের শিকার হয়।

বর্তমানে আমরা সকলেই যানজটের দুর্ভোগে অতিষ্ট। এক জরিপে দেখা গেছে, বাংলাদেশের প্রাণকেন্দ্র ঢাকায় যে যানজট হয়, তার মাসিক আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় বিশ হাজার কোটি টাকা! এবং এর প্রতিটি নাগরিক দৈনিক গড়ে চার থেকে পাঁচ ঘন্টা যানজটের শিকার হয়।


ভবিষ্যত বাহন জেটপ্যাক


এই অসহনীয় যানজট পৃথিবী থেকে গায়েব করে দিতে বিজ্ঞানীরা গবেষণা চালিয়ে যাচ্ছেন। তাদের এই প্রচষ্টার ফলস্বরূপ একটি সুসংবাদ শোনাচ্চে আপনাদের...
বিজ্ঞানীরা জেটপ্যাক নামের এমন এক বাহন আবিষ্কার করেছেন, যা হবে আকাশের উবার ট্যাক্সির মত! স্মার্টফোনের অ্যাপ ব্যবহার করে যেকেউ ডাকতে পারবে এই বাহনকে, অতঃপর সেই বাহন নিয়ে ব্যাক্তি উড়াল দেবে আকাশে!


জেটপ্যাক
জেটপ্যাক

নিউজিল্যান্ড ভিত্তিকে মার্টিন এয়ারক্রাফট ইতোমধ্যেই জেটপ্যাকের একটি প্রটোটাইপ তৈরি করেছে,যা মাটি থেকে দুই হাজার আটশো(2,800) ফুট উঁচুতে ঘন্টায় সাতাশ(27) মাইল বেগে আটাশ(28) মিনিট ধরে চলতে পারে। তবে এটি ব্যবহারের আগে দুর্ঘটনা প্রতিরোধী ব্যবস্থাপনা সংযুক্ত করা হবে এর সাথে।

ANALYSING THE WORLD

Author & Editor

International Political Analyst and Content Writer.

0 comments:

Post a Comment

Please do not enter any spam link in the comment box.