-->

নতুন ট্যাব চালু করছে ফেসবুক!

বিশ্বে বর্যমানে যেসব ভার্চুয়াল ক্রাইম হচ্ছে তন্মধ্য ফেইক নিউজ/ইনফরমেশন অন্যতম।যার প্রভাবে কিছুদিন আগেও আমাদের দেশে অনেক লোক প্রাণ হারিয়েছে,যাকে আমরা গুজব বলে আখ্যা দিয়েছি।এই গুজবকে ঠেকাতে সরকারকে রীতিমতো অভিযানে নামতে হয়েছে,মানুষের জানের নিরাপত্তায় সরকারকে সারাদেশে সভা-সমাবেশ/সেমিনার এবং মাইকিং-এ নামতে হয়েছে।

বিশ্বে বর্তমানে যেসব ভার্চুয়াল ক্রাইম হচ্ছে তন্মধ্য ফেইক নিউজ/ইনফরমেশন অন্যতম। যার প্রভাবে কিছুদিন আগেও আমাদের দেশে অনেক লোক প্রাণ হারিয়েছে, যাকে আমরা গুজব বলে আখ্যা দিয়েছি। এই গুজবকে ঠেকাতে সরকারকে রীতিমতো অভিযানে নামতে হয়েছে, মানুষের জানের নিরাপত্তায় সরকারকে সারাদেশে সভা-সমাবেশ/সেমিনার এবং মাইকিং-এ নামতে হয়েছে।


নতুন ট্যাব চালু করছে ফেসবুক!


এই ধরণের ফেইক নিউজ অধিকাংশ ক্ষেত্রেই ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে থাকে। এবার এই ফেইক নিউজের লাগাম টানতে ফেসবুক কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগের পাশাপাশি দেশ-বিদেশে ঘটে যাওয়া সর্বশেষ সংবাদ জানাতে "নিউজ" ট্যাব চালু করছে ফেসবুক। ট্যাবটিতে ক্লিক করলেই বিশ্বের শীর্ষস্নীয় গণমাধ্যমের শিরোনাম ও কন্টেন্টের প্রিভিও দেখা যাবে।

নতুন ট্যাব চালু করছে ফেসবুক!
নতুন ট্যাব চালু করছে ফেসবুক!

এজন্য  ABC NEWS, BLUMBERG, WASHINGTON POST সহ বিভিন্ন বিখ্যাত গণমাধ্যমের সঙ্গে আলোচনাও জানাচ্ছে ফেসবুক। সব কিছু ঠিক থাকলে অল্প কিছুদিনের মধ্যেই ট্যাবটি চালু হতে পারে।

ANALYSING THE WORLD

Author & Editor

International Political Analyst and Content Writer.

0 comments:

Post a Comment

Please do not enter any spam link in the comment box.